আপডেট : ১৬ এপ্রিল, ২০১৮ ১১:০৬

এবার দল হারলো কিন্তু 'ধোনি' হারেননি

অনলাইন ডেস্ক
এবার দল হারলো কিন্তু 'ধোনি' হারেননি

এবার আর পারলো না চেন্নাই। পাঞ্জাবের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে হেরে গেল লড়াই করে। এর আগের দুই ম্যাচেই অসাধ্যকে সাধন করেছিলো চেন্নাই। রান তাড়া করে দুই ম্যাচের শেষ ওভারে জয় ছিনিয়ে এনেছিল। আজও ছিল সেই পথে। কিন্তু শেষ ওভারে দরকার ছিলো ১৭ রান। উইকেটে ছিলেন ব্রাভো এবং ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা ধোনি। কিন্ত্ শেষ পর্যন্ত ১২ রান নিতে সক্ষম হয় চেন্নাই। পাঞ্জাব ম্যাচ জিতে নেয় চার রানে।  

পাঞ্জাবের দেওয়া ১৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওয়াটসনকে হারায় চেন্নাই। এরপর দলীয় ৫৬ রানের মধ্যে হারায় আরোও দুই ব্যাটসম্যানকে। তখন উইকেটে আসেন অধিনায়ক ধোনি। রাইড়ুকে নিয়ে দলের বিপদ সামলে লক্ষ্যেই দিকে এগিয়ে যেতে থাকেন। দলীয় ১১৩ রানে রাইড়ু ব্যাক্তিগত ৪৯ রানে আউট হলে, ধোনি উইকেটে আসা জাদেজাকে নিয়ে লড়াইয়ে নামেন। গড়েন ৫০ রানের জুটি। এরপর জাদেজা আউট হয়ে গেলেও ধোনি তখনও ময়দানে লড়ছেন। ক্রিজে আসলের গত দুই ম্যাচের হিরো ব্রাভো। চেন্নাইয়ের সমর্থকরা আশা দেখতে শুরু করলেন ম্যাচ জেতার। সেভাবেই খেলছিল ধোনি ও ব্রাভো। কিন্তু ‘ফিনিশিং টাচ’ দিতে পারলেন না। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রানেই থামে চেন্নাই। হেরে যায় মাত্র চার রানে। বল হাতে পাঞ্জাবের হয়ে দুই উইকেট নেন টাই।

 তবে এদিন ধোনি আবার প্রমাণ করলেন তিনি শেষ হয়ে যাননি। এক পাশ দিয়ে যখন উইকেট পড়ছিল। তখন ধোনি এক প্রান্তে উইকেট আগলে রেখে দলকে সামনে এগিয়ে নিয়ে যান। ম্যাচ জেতাতে না প্রালেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪৪ বলে ৭৯ রানে। ধোনিরত ইনিংসটি সাজানো ছিল ছয়টি ৪ এবং পাঁচটি ছয়ে। স্ট্রাইক রেট ছিল ১৭৯.৫৪।  

উপরে