আপডেট : ১৬ এপ্রিল, ২০১৮ ১১:১১

নিষিদ্ধ হয়ে নতুন পেশায় স্মিথ!

অনলাইন ডেস্ক
নিষিদ্ধ হয়ে নতুন পেশায় স্মিথ!

বল টেম্পারিং কাণ্ডে সব ধরণের ক্রিকেট খেলা থেকে নিষিদ্ধ হয়েছেন এক বছরের জন্য। একইসাথে হারিয়েছেন কমনওয়েলথ ব্যাংক, উইট বিক্সের মতো অনেকগুলো স্পন্সর। বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন। স্টিভ স্মিথের আর্থিক দৈন্যদশা চলে আসে কিনা, বিষয়টি নিয়ে বিতর্ক হতেই পারে!

তবে অস্ট্রেলিয়ার পদচ্যুত অধিনায়কের দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছে ফক্সটেল। স্মিথের সাথে চুক্তি করেছে প্রতিষ্ঠানটি। বল টেম্পারিং কাণ্ডের বিষয়টি স্বীকার করে নেওয়ায় স্মিথের সত্যবাদিতা পছন্দ হয়েছে তাদের।

ফক্সটেলের সঙ্গে যাত্রা শুরুর ক্ষেত্রে স্মিথের ভূমিকা হবে ধারাভাষ্যকারের। কিছুদিন আগেই অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে ১ বিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারেরও বেশি অঙ্কের অর্থের মূল্যে টিভি স্বত্বের চুক্তি করেছে ফক্সটেল। সেই ফক্সটেলের সঙ্গেই স্মিথ কাজ করবেন ধারাভাষ্যকার হিসেবে। এক বছর পর ক্রিকেটে আবার ফিরলেও একটা সময় তো চিরতরে বিদায় জানাতে হবে খেলোয়াড়ি জীবনকে, স্মিথ না হয় তার আগে একটু অনুশীলনই করলেন ‘ধারাভাষ্যকার’-এর!

উল্লেখ্য, বল বিকৃতির ঘটনায় স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রাফটকে নিষিদ্ধ করেছে অস্ট্রেলিয় ক্রিকেট বোর্ড। জানা যায়, ব্যানক্রাফট কাণ্ডটি ঘটালেও নাটের গুরু হলেন স্মিথ ও ওয়ার্নার। আর ক্রিকেট অস্ট্রেলিয়ার তদন্তেও দোষী সাব্যস্ত হয়েছেন এ তিনজন।

উপরে